Ticker

6/recent/ticker-posts

Ad Code

shop agreement-দোকান ঘর ভাড়ার চুক্তিপত্র- word or pdf format

shop agreement-দোকান ঘর ভাড়ার চুক্তিপত্র
দোকান ঘর ভাড়ার চুক্তিপত্র

 

১ম পক্ষ (মালিক) মোঃ ....................., পিতা- মোঃ ......................., সাং- .............., ডাকঘরঃ ..............., উপজেলাঃ .............................., জেলাঃ ...................।

 

২য় পক্ষ (ভাড়াটিয়া) মোঃ ....................., পিতা- মোঃ ......................., সাং- .............., ডাকঘরঃ ..............., উপজেলাঃ .............................., জেলাঃ ...................।

 

       আমি ১ম পক্ষ নিম্ন তপশীল বর্ণিত জমির ও তদউপরিস্থিত দোকান ঘরের ভ-স্বামী হিসাবে স্বত্ববান ও দাখিলকার আছি। উক্ত দোকান ঘর মাসিক ভাড়া লওয়ার জন্য ২য় পক্ষ মৌখিকভাবে আবেদন করিলে আমি তাহাকে নিম্নলিখিত শর্তে সম্মত হইয়া আমরা উভয় পক্ষ পরস্পর নিজ নিজ সম্মতিতে অত্র চুক্তিপত্র সম্পাদন করিলাম। উল্লেখিত যে কোন শর্ত বরখেলাপ করিলে ২য় পক্ষ উচ্ছেদযোগ্য হিসাবে গণ্য হবে এবং ১ম পক্ষ তাহাকে (২য় পক্ষকে) আইন অনুযায়ী উচ্ছেদ করিতে পারিবেক। ইতি- তারিখঃ .....................ইং

 

শর্তাবলীঃ

১। ২য় পক্ষ ১ম পক্ষের অধীন নিম্ন তপশীল বর্ণিত দোকান ঘরের মাসিক ভাড়াটিয়া হিসাবে ....................... ইং হইতে .................. ইং পর্যন্ত ভাড়ার চুক্তিপত্রের মেয়াদ বলবৎ থাকিবে।

২। উল্লেখ থাকে যে, ২ (দুই) বছর পর অর্থাৎ ৩১/০৩/২০২১ইং থেকে ভাড়া আলোচনা সাপেক্ষে বৃদ্ধি করা হইবে।

৩। মেয়াদ অন্তে উভয় পক্ষের সম্মতিতে পুনরায় চুক্তিপত্র সম্পাদন করা যাইবে।

৪। নিম্ন তপশীল বর্ণিত দোকান ঘরের মাসিক ভাড়া ৯,০০০/- (নয় হাজার) টাকা স্থিরীকৃত হইল।

৫। দ্বিতীয় পক্ষের নিকট হইতে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা যাহা জামানত স্বরূপ প্রথম পক্ষ গ্রহণ করিলেন বা ১ম পক্ষের নিকট রহিল।

৬। ভাড়াটিয়া ২য় পক্ষ যদি ব্যবসা করিতে অপারগ হয় তবে ৩ (তিন) মাস পূর্বে লিখিত ভাবে ১ম পক্ষকে জানাইয়া দিবেন এবং যথাসময়ে ঘর খালি করিয়া ১ম পক্ষ কে ঘরের দখল হস্তান্তর করিয়া জামানতের টাকা ফেরত লইতে পারিবেন।

৭। ভাড়াটিয়া ২য় পক্ষ মাস শেষ হইবার পর পরবর্তী মাসের ৫ (পাঁচ) তারিখের মধ্যে ভাড়া প্রদান করিবেন।

৮। ২য় পক্ষ অত্র দোকান ঘরের দখল কাহারো নিকট বিক্রয় বা দখল হস্তান্তর করিতে পারিবে না।

৯। ২য় পক্ষ অত্র দোকান ঘরের কোনরূপ পরিবর্তন, পরিবর্ধন বা সংযোজন করিতে পারিবেন না।

১০। দৈব দুর্বি পাক ব্যতিত ২য় পক্ষের ত্রুটির কারণে অত্র দোকান ঘরের কোন ক্ষতি হইলে ২য় পক্ষ তাহার সম্পূর্ণ ক্ষতি পূরণ দিতে বাধ্য থাকিবেন।

১১। দোকান ঘরের ভাড়া নির্দিষ্ট সময়ের মধ্যে ২য় পক্ষ পরিশোধ না করিলে ২য় পক্ষকে ১ম পক্ষ ৩ (তিন) মাসের নোটিশের মাধ্যমে জামানতের টাকা ফেরত সাপেক্ষে উচ্ছেদ করিতে পারিবেন।

১২। দোকান ঘর সব সময় পরিস্কার পরিচ্ছন্ন রাখিতে বাধ্য থাকিবেন।

১৪। দোকান ঘরের বিদ্যুৎ বিল প্রতি মাসে দ্বিতীয় পক্ষ বিল পাওয়ার পর যথা সময়ে পরিশোধ করিতে বাধ্য থাকিবেন এবং বিদ্যুৎ সংক্রান্ত কোন অভিযোগ থাকিলে তাহার দায় ২য় পক্ষ বহন করিবেন।

১৫। বর্তমান ভাড়াটিয়া যদি নিজ প্রয়োজনে কোন ব্যাংক, এনজিও ও ব্যক্তিগত সমিতির হিসাব থেকে ঋণ নিতে চায় বা নেয়, সেই ঋণের জন্য ১ম পক্ষ (দোকান মালিক) কোন ক্রমেই দায়ী থাকবে না।

 

উভয় পক্ষ অত্র চুক্তিপত্রের সকল শর্তাবলী পড়ে এবং অবগত হয়ে স্বেচ্ছায় ও স্বজ্ঞানে স্বাক্ষীগণের উপস্থিতিতে চুক্তিনামায় স্বাক্ষর করিলাম।


দোকান ঘরের বিবরণঃ 

জেলা ও থানা ..................... অন্তর্গত ................. মার্কেটে অবস্থিত ............. নং দোকান ঘর। আমি ১ম পক্ষ ও আপনি ২য় পক্ষ উপরে উল্লেখিত সমস্ত চুক্তির শর্ত সমূহ সুস্থ্য মস্তিষ্কে, স্বজ্ঞানে ও স্বাধীন চিত্তে এই চুক্তিনামায় সহি করিলাম।


 

পিডিএফ ফাইল ডাউনলোড

ওয়ার্ড ফাইল ডাউনলোড


 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ